ঈদ উপলক্ষে ২৭, ৮০৭ দুস্থ পরিবার পাচ্ছে ১০ কেজি করে ভিজিএফ সহায়তার চাল

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে ২৭, ৮০৭ দুস্থ ও হত দরিদ্র পরিবার পাচ্ছে ১০ কেজি করে ভিজিএফ সহায়তার চাল। উপজেলার ১২টি ইউনিয়ন ও দু’টি পৌরসভায় ২৪ এপ্রিল থেকে এ ভিজিএফ সহায়তার চাল বিতরন করা হচ্ছে, যা ২৭ এপ্রিল ২০২২ তারিখ বিতরন সম্পন্ন হবে। তবে এ সহায়তা প্রদানের ক্ষেত্রে সাম্প্রতিক বন্যাক্রান্ত ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অতিদরিদ্রকে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা রয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবির গনমাধ্যমকে জানান, ভিজিএফ উপকারভোগী বাছাইয়ে পরিসংখ্যান ব্যুরোর ২০১৬ সালের তথ্য অনুযায়ী ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক বরাদ্দকৃত ভিজিএফ কার্ড সংখ্যা পুন:বিভাজন করে তালিকা প্রস্তুত করা হয়েছে। এছাড়া উপকার ভোগী বাছাইয়ে ভূমিহীন পরিবার, দিনমজুরের আয়ের উপর নির্ভরশীল, স্কুলগামী শিশুকে উপার্জনের জন্য কাজ করতে হয় যে পরিবারে, স্বামী পরিত্যক্তা, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারকে বিবেচনায় নেয়া হয়েছে।

কলাপাড়া ইউএনও আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দুস্থ ও হত দরিদ্র পরিবার গুলোর মাঝে ট্যাগ অফিসারের উপস্থিতিতে সরকারের ভিজিএফ সহায়তার ১০ কেজি চাল বিতরন করা হচ্ছে। এ ক্ষেত্রে কোন ধরনের অনিয়ম হলে ছাড় দেয়া হবে না।