পটুয়াখালীতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

ডেস্ক রিপোর্টঃ” টেকসই আগামীর জন্য,জেন্ডার সমতা আজ অগ্রগন্য” স্লোগানকে সামনে নিয়ে পটুয়াখালীতে পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস ২০২২।
এ উপলক্ষে সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসক দরবার হলে জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন,অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত জাহান,প্রেসক্লাব সভাপতি কাজী সামসুর রহমান ইকবাল।
সভায় বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন দিলিপ,কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মোতালেব মোল্লা,পৌর কাউন্সিলর দেলোয়ার হোসেন আকন, সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক শিলা রানী দাস,মহিলা ভাইস চেয়ারম্যান সোহানা হোসেন মিকিসহ স্থানীয় নারী নেতৃবৃন্দ।
সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতি দিনই নারী দিবস।  বিশেষ কোন দিবসে নারীকে আটকে রাখা যাবে না। বাংলাদেশের নারীরা ভাগ্যবান কারন তারা জননেত্রী শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রী পেয়েছেন। যে প্রধানমন্ত্রী তৃনমুল থেকে ক্ষমতার কেন্দ্র পর্যন্ত সকল স্তরে নারীদের অর্থনৈতিক,সামাজিক স্বক্ষমতা বৃদ্ধিতে নিরালস ভাবে কাজ করে যাচ্ছেন। সামরিক বাহিনীতে নারীদের চাকুরী নিশ্চিত করেছেন। আজ সারা দেশে নারীরা সরাসরি নির্বাচনে অংশগ্রহণ করে জনপ্রতিনিধি নির্বাচিত হচ্ছেন। দেশের উন্নয়নে নারীরা অংশ গ্রহন করছেন। আর এ সব কিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী দূরদর্শিতার কারনে। আগামীর বাংলাদেশ উন্নত সমৃদ্ধশালী বাংলাদেশ হবে এবং সেই বাংলাদেশ বির্নিমানে নারীরা পুরুষের পাশাপাশি সমান হবে অংশ গ্রহন করবপন বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
পরে নারী দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন প্রধান অতিথি।