অর্কিড স্কুল এন্ড কলেজ শহীদের স্মরণে আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা

মোঃসোহাগ হাওলাদার, বিশেষ প্রতিনিধিঃআজ যথাযথ মর্যাদায় সারাদেশে পালিত হচ্ছে মহন একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস । বায়ান্নর ভাষা আন্দোলনকে প্রাণবন্ত করে তুলতে এবং শহীদদের স্মৃতি চারণের লক্ষ্যে ভাষাশহীদদের প্রতি এই বিশেষ শ্রদ্ধা নিবেদন।

ঢাকার শিল্পাঞ্চল আশুলিয়ার গাজীরচট এলাকায় অর্কিড স্কুল এন্ড কলেজ আশুলিয়া প্রেসক্লাব কেন্দ্রীয় শহীদ মিনারে আজ সকালে ভাষাশহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ফুল ও পুষ্পস্তবক অর্পণ করেন। এতে অংশ গ্রহণ করেন, স্কুলের অধ্যক্ষসহ সকল শিক্ষক শিক্ষিকা এবং স্কুলের শিক্ষার্থীগণ।

অর্কিড স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম রাসেল এর তত্ত্বাবধানে অর্কিড স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে আশুলিয়ার বিভিন্ন স্কুল এন্ড কলেজের অংশ গ্রহণে সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত চলে একুশে ফেব্রুয়ারি উপলক্ষে বিশেষ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গ্রীন বার্ড আইডিয়ার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এস এম নাসির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাটুরিয়া পাবলিক হাই স্কুলের প্রধান শিক্ষক শাজাহান সিরাজী সাজু, রেডিয়ান্ট একাডেমি অধ্যক্ষ কাজী রোকনুজ্জামান, বসুন্ধরা মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রহমতুল্লাহ উজ্জ্বল, সাংবাদিক মোঃ রিপন মিয়া, মোঃ ইউসুফ আলী খানসহ প্রমুখ।
পরে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।