নুসরাত জাহান জেরিনের ২৫তম জন্মদিন

বিনোদন ডেস্ক: ১৯৯৭ সালের ১৫ জানুয়ারী ভোলা জেলার দক্ষিন আইচা গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা আব্দুল জলিল মিয়া, মা অনামিকা লাভলী। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স এ পড়ুয়া জেরিন,চায়না ভিত্তিক সফটওয়্যার কম্পানী সুপারম্যাপ এর বাংলাদেশ এর ডেভেলপমেন্ট অফিসার হিসেবে কর্মরত আছেন।
পেয়েছেন প্রধানমন্ত্রীর তরফ থেকে গবেষণার জন্য জাতীয় বিজ্ঞান এবং প্রযুক্তির ফেলোশীপ  শিক্ষা বৃত্তি,উপকুলীয় সেচ্ছাসেবী সংগঠন আব্দুল হাকিম ফাউন্ডেশন এর শুভেচ্ছাদূত হিসাবে নিয়োজিত আছেন,
নুসরাত জাহানের লেখাপড়ার প্রথম হাতেখড়ি হয় মায়ের হাতে। একদিন মা কন্যার হাত ধরে নতুন স্লেটের ওপর পেন্সিল দিয়ে লিখলেন অ আ ই ঈ। মায়ের হাত ধরে এভাবেই জেরিনের আদর্শলিপি লিখতে শুরু করল। অবসর সময়ে মা জেরিন কে কবিতা, ছড়া শিখাত,জেরিন পরম আগ্রহে সব শিখে নেয়।জেরিন এর  প্রথম স্কুল ছিল ঘোড়াপীর কিন্ডারগার্টেন । তাঁর দ্বিতীয় স্কুল সেন্ট্রাল স্কুল,সবুজবাগ থানার মধ্য বাসাবো তে অবস্থিত, ২০১৩ সালে মীরপুর গার্লস আইডিয়াল ল্যাব্রেটরি ইন্সটিটিউট থেকে বিজ্ঞান বিভাগে মাধ্যমিক পরিক্ষায় A+ নিয়ে পাশ করেন। তারপর উচ্চ মাধ্যমিকে  ভর্তি হন শহীদ আনোয়ার গার্লস কলেজে। তাঁর উচ্চ মাধ্যমিকে পড়ার বিষয় ছিল বিজ্ঞান।
২০১৫ সালে উচ্চ মাধ্যমিক A+ নিয়ে পাস করে, ভুগোল ও পরিবেশ বিদ্যা নিয়ে বি এস(অনার্স) ভর্তি হন ঢাকা বিশ্ববিদ্যালয়ে ,ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে তিনি ২০১৯ সালে বি এস(অনার্স) ডিগ্রি লাভ করেন।
বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয় এমএস(মাস্টার্স) তে অধ্যায়নরত,
এই সব কিছুর পিছনে একমাত্র অবদান তার মা বলে জানান জেরিন,
তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন আব্দুল হাকিম ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চরফ্যাশন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা,জেরিনের নানা আব্দুল হাকিম হাওলাদার,
মেসার্স হাওলাদার ট্রেডার্স ও মেসার্স ইসলাম ট্রেডার্স এর প্রতিষ্ঠাতা সাইমুন ইসলাম সুমন(ছোট মামা)
পত্রিকা৭১ এর সহকারী নির্বাহী সম্পাদক,
মোঃ সোহাগ হাওলাদার(সেজো মামা)
সহ নানু,শিরিন আম্মু,শাফিন,এনি,রোদেলা,হিরা,ইস্রাফিল সহ মামা মামী,
জেরিন বলেন সকলে তার জন্য দোয়া করবেন,যেন তার মায়ের স্বপ্ন পুরন করতে পারি,