উন্নত চিকিৎসার জন্য কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ঢাকায়

ডেক্স রিপোর্ট :প্রায় এক মাস ধরে অসুস্থ্য প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে ঢাকায় পাঠানো হয়েছে। উন্নত চিকিৎসার জন্য শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী বিমানবন্দর থেকে একটি এয়ার অ্যাম্বুলেন্স তাকে নিয়ে ঢাকার উদেশ্যে রওনা হয়।
এর আগে সকাল ১০টার দিকে একটি অ্যাম্বুলেন্সে তাকে বিমানবন্দরে নেয়া হয়। পরে তাকে নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকার উদেশ্যে রওনা দেয়। ঢাকায় জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. নজরুল ইসলামের অধীনে চিকিৎসা নেবেন।
কথাসাহিত্যিক হাসান আজিজুল হককে ঢাকায় নিয়ে যাওয়ার সময় বিমানবন্দরে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও তার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
বার্ধক্যজনিত সমস্যা ছাড়াও হার্টে, ডায়াবেটিস ও হাইপোন্যাট্রিমিয়ায় সমস্যায় ভুগছিলেন তিনি। এছাড়াও মাস খানেক আগে বাথরুমে পড়ে গিয়ে কমরে আঘাত পান। এক্সরে করে সেখানে হালকা ফ্যাকচার ধরা পড়ে।
হাসান আজিজুল হক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি বর্তমান ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপক হিসেবে যোগ দেন। এ বিশ্ববিদ্যালয়ে ২০০৪ সাল পর্যন্ত একনাগাড়ে ৩১ বছর অধ্যাপনা করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের পূর্ব পাশে নগরের চৌদ্দপায় আবাসিক এলাকা ‘বিহাস’-এর নিজ বাসা ‘উজান’-এ বসবাস করছেন।