পটুয়াখালীতে কমিউনিটি ভলান্টিয়ারদের ১ দিনের ওরিয়েন্টেশন

নীনা আফরিন,পটুয়াখালী থেকেঃ পটুয়াখালী- কোভিড-১৯ প্রতিরোধে সমাজের সম্পৃক্ততা ও টিকা গ্রহণে উদ্ধুদ্ধকরণের লক্ষ্যে পটুয়াখালীতে কমিউনিটি ভলান্টিয়ারদের ওরিয়েন্টেশন হয়েছে।

আজ বৃহস্পতিবার পটুয়াখালী কোডেক টেনিং সেন্টারে “ইউনিসেফ” এর সহযোগিতায় ও “দি হাঙ্গার প্রজেক্ট” এর বাস্তবায়নে কোভিড-১৯ প্রতিরোধ প্রকল্পের দিনব্যাপী ওরিয়েন্টেশন অুনষ্ঠিত হয়।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি ছিলেন, পটুয়াখালী সিভিল সার্জন এর প্রতিনিধি মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রন ডাঃ মো. আবু জাফর। এ সময় সুশাসনের জন্য নাগরিক (সুজন) পটুয়াখালী জেলা শাখার সভাপতি বীর মেুক্তিযোদ্ধা মানস কান্তি দত্ত, সাধারন সম্পাদক ও জহির-মেহেরুন নাসিং কলেজের নির্বাহী পরিচালক মো. জহিরুল ইসলাম, “দি হাঙ্গার প্রজেক্ট” বরিশাল অঞ্চলের আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা, সহকারী প্রোগ্রাম অফিসার মাহাদী হাসান তানভীর, হিসাব রক্ষন কর্মকর্তা আবদুল কাদের, জেলা সমম্বয়কারী আবুল হোসেন তালুকদার ও ইনফরমেশন সার্ভিস প্রোভাইডর আফরিন জাহান নিনা উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশনে রিসোস পার্সন ছিলেন, ইউনিসেফ বরিশাল অঞ্চলের বিহেবিহার চেইঞ্জ কর্মকর্তা সঞ্জিব কুমার দাস। প্রকল্পের নানাদিক তুলে ধরে “দি হাঙ্গার প্রজেক্ট” এর আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজা মিতা, কোভিড-১৯ প্রতিরোধে জনসাধারনকে সচেতন করার লক্ষে প্রতিটি উপজেলায় ৪৫টি উঠান বৈঠক, হাট-বাজারে পপুলার থিযেটার ও লোকগান, সোশ্যাল মিডিয়ায় ডকুমেন্টারী বুস্টিং-জেলা সদরসহ নির্ধারিত উপজেলা, সকল ইউনিয়ন সমূহ ও গ্রামের গুরুত্বপূর্ন স্থান গুলোতে মাইকিং, প্রতিটি উপজেলার ১২ টি স্কুলে ক্যাম্পেইন ও ক্লাসরুটিন বিতরণ এবং ক্যাবল নের্টওয়ার্ক এর মাধ্যমে সম্প্রচার করার কথা জানান।

এছাড়াও জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিত্বকারী নেতৃস্থানীয় নাগরিকবৃন্দদের সমম্বয়ে প্রতিটি উপজেলায় একটি করে কর্মশালা আয়োজন করার কথাও জানান তিনি। এ সকল কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসারগন প্রধান অতিথি ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাগন বিশেষ অতিথি থাকবেন।

ওরিয়েন্টেশনে জেলার ৮টি উপজেলার ৪০ জন ভলান্টিয়ার অংশ নেয়।