ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে সরকারী বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগ

গোফরান পলাশ, কলাপাড়া প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় শেখ রাসেল স্মৃতি সংসদ সংস্কার, কমিউনিটি ক্লিনিক সংস্কার, সড়ক উন্নয়ন প্রকল্প সহ একাধিক উন্নয়ন প্রকল্পের সরকারী বরাদ্দের ১৩ লক্ষ ৩৫ হাজার ৪৮ টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগ পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার ৯ জানুয়ারী ২০২২ বিজ্ঞ কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শোভন শাহরিয়ার’র আদালত এ আদেশ প্রদান করেন।

এর আগে উপজেলার ধূলাসার ইউনিয়নের পশ্চিম ধূলাসার গ্রামের মো: জামান হোসেন বাদী হয়ে জনস্বার্থে ধূলাসার ইউপি চেয়ারম্যান আ: জলিল আকন, তার ভাই আজিজ আকন সহ ৪ জনের বিরুদ্ধে সরকারী বরাদ্দের অভিযোগ এনে আদালতে এ মামলা দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, ধূলাসার ইউপি চেয়ারম্যান আ: জলিল আকন তার ভাই সহ তার আত্মীয় স্বজন ও শুভাকাঙ্খীদের নামে বেনামে ভুয়া প্রকল্প তৈরী করে ২০১৭-২০১৮ অর্থ বছরে শেখ রাসেল স্মৃতি সংসদ সংস্কার প্রকল্পের ১ লক্ষ ৩৫ হাজার ৮১০ টাকা, নতুনপাড়া মমিন সিকদার বাড়ী থেকে কালাম মৃধার বাড়ী পর্যন্ত সড়ক সংস্কার প্রকল্পের ১ লক্ষ ৩৫ হাজার ৭০০ টাকা, ২০১৯-২০২০ অর্থ বছরে নতুনপাড়া কমিউনিটি ক্লিনিক সংস্কার ও আসবাবপত্র সরবরাহ প্রকল্পের ২ লক্ষ টাকা, চাপলীবাজার হারুন খানের বাড়ীর সামনে ষ্ট্রীট লাইট স্থাপনের ৭০ হাজার টাকা সহ একাধিক উন্নয়ন প্রকল্পের সরকারী বরাদ্দের ১৩ লক্ষ ৩৫ হাজার ৪৮ টাকা কোনরকম কাজ না করে আসামীরা উত্তোলন করে আত্মসাৎ করে।

তবে ইউপি চেয়ারম্যান আ: জলিল আকন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ’এটি তার বিরুদ্ধে ষড়যন্ত্র। জামান হোসেন ধূলাসার ইউনিয়ন আ’লীগের সাবেক সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য। ধূলাসার ইউনিয়নের নির্বাচন আসন্ন হওয়ায় তার বিরুদ্ধে তিনি কল্পিত অভিযোগে মামলা করেছেন।’