উজিরপুরে শান্তিপূর্ণ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী অমল মল্লিক ও আওরঙ্গজেব হাওলাদার

তালহা জাহিদ, উজিরপুর প্রতিনিধি : বরিশাল জেলার উজিরপুর উপজেলার ২৮ নভেম্বর রবিবার ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে হারতা, বামরাইল, গুঠিয়া মোট ৩ টি ইউনিয়নে সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই অনুষ্ঠিত হয় শান্তিপূর্ণ ভোট গ্রহণ। নির্বাচন কমিশনের তত্বাবধানে প্রশাসনের ব্যাপক তৎপরতায় ও বিশৃঙ্খলার বিরুদ্ধে কঠোর অবস্থানে এবং একটি অবাদ সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে সক্ষম হয়েছেন বলে ভোটারদের এমন অভিমত।

ইতিমধ্যে বামরাইল ইউনিয়নে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় মোঃ ইউসুফ হাওলাদার চেয়ারম্যান নির্বাচিত হওয়াতে সেখানে ৯টি সেন্টারে মেম্বার পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এছাড়া হারতা ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অমল মল্লিক ৯টি কেন্দ্রে ১১,৩১৯ ভোট পেয়ে বিপুল ভোটে বিজয় অর্জন করেন। এবং সতন্ত্র প্রার্থী শ্যামল বিশ্বাস প্রিন্স আনারস মার্কা পেয়েছেন ১,৮১০ ভোট।

গুঠিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুর সত্তার মোল্লার প্রার্থীতা হাই কোর্ট কর্তৃক বাতিল হওয়ায় নির্বাচনে নৌকা প্রতীক না থাকার কারনে ৯টি ওর্য়াডের মধ্যে আওয়ামীলীগ নেতা সতন্ত্র প্রার্থী মোঃ আওরঙ্গজেব হাওলাদার মটর সাইকেল প্রতিকে নিয়ে ৭,৯৬২ ভোট পেয়ে অঘোষিত ভাবে বিজয়ী হয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম সতন্ত্র প্রার্থী ইজাজুল হক সজিব আনারস প্রতিকে পেয়েছেন ৪২৭৬ ভোট।

অন্যদিকে বিগত ১ম ও ২য় ধাপের ইউপি নির্বাচনের পক্ষ বিপক্ষের মধ্যে কিছু কিছু জায়গাতে কোন্দলে হতাহত ঘটনায় ভোটারদের সহ জনমনে কিছুটা গন্ডগোলের শঙ্কা থাকলেও নির্বাচন কমিশনের সঠিক তত্ত্বাবধানে প্রতিটি কেন্দ্রের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা পুলিশ, থানা পুলিশ, আর আর ফোর্স, ডিএসবি, ডিবি, র‍্যাব, বিজিবি, আনসারসহ একাধিক গোয়েন্দা সংস্থার ব্যাপক নজরদারিতে ও কঠোর ভূমিকায় সঠিক ভাবে একটি সুন্দর ও শান্তিপূর্ণ নিবার্বাচন উপহার দিতে সক্ষম হয়, এজন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানান এ অঞ্চলের সর্বসাধারণ।